টেকনাফে শ্রমিক নির্বাচনের আগেই এক লাখ ইয়াবা নিয়ে সহযোগীসহ ধরা পড়লো গণি!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল :


টেকনাফে পুলিশ সদস্যরা মাদক বিরোধী একটি অভিযান পরিচালনা করে সিএনজিভর্তী এক লাখ ইয়াবাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে।

আটক দুই কারবারী হচ্ছে, টেকনাফ সদর ইউপি বরইতলী এলাকার মৃত আব্দুল কাদেরের পুত্র রবিউল আলম গনি (২৭),
তার সহযোগী কেরুনতলী এলাকার নুর মোহাম্মদ’র পুত্র নুরুল ইসলাম(২২)।

সত্যতা নিশ্চিত করে টেকনাফ থানার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান জানান, গোপন সংবাদের মাধ্যমে পুলিশ জানতে পারে টেকনাফ সি-বীচ সড়ক দিয়ে মাদকের একটি বড় চালান পাচার হবে। উক্ত সংবাদের তথ্য অনুযায়ী ২৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দিবাগত রাতে থানায় কর্মরত এসআই রফিকুল ইসলাম রাফি, এসআই হুসাইন আহমেদ, এসআই নাছরুল্লাহ রুবেল, এএসআই নাজির হোসাইনসহ পুলিশের একটি চৌকষ অভিযানিক দল সি-বীচ সড়কের বেশ কয়েকটি পয়েন্টে কৌশলগত অবস্থান নেয়।

এরপর পৌরসভা এলাকার অন্তর্গত পাইলট হাইস্কুলের সামনে বীচ সড়কে স্বন্দেহ জনক একটি সিএনজির মধ্যে তল্লাশী অভিযান পরিচালনা করে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করে এবং মাদক কারবারে জড়িত দুই যুবককে আটক করতে সক্ষম হয় পুলিশ।

এদিকে তথ্য নিয়ে জানাযায়, আটক মাদক কারবারী জব্দ করা সিএনজির মালিক। সে ২৬ ফেব্রুয়ারি টেকনাফে অটোরিক্সা, সিএনজি, মাহিন্দ্রা, মালিক সমিতির অন্তর্গত শ্রমিক সংগঠনের আসন্ন নির্বাচনে ক্রিকেট ব্যাট মার্কা নিয়ে মেম্বার পদ প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করেছে। তার টার্গেট ছিল মোটা অংকের টাকা খরচ করে শ্রমিক নেতা নির্বাচিত হবে।

কিন্তু মরন নেশা মাদকের চালানসহ পুলিশের হাতে আটক হওয়ায় কারনে তার মনের আশা পুরন হলো না।

ওসি আরো জানান, আটক দুই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে পরবর্তী কার্যক্রম শেষ করার জন্য কক্সবাজার বিজ্ঞ আদালতে প্রেরন করা হবে।

আটক দুই মাদক কারবারীসহ ইয়াবা পাচারে জড়িত তাদের একটা বড় সিন্ডিকেট রয়েছে। তাদেরকেও আইনের আওয়তাই নিয়ে আসতে পুলিশের মাদক বিরোধী চলমান এ অভিযান অব্যাহত থাকবে।